সত্যিকার জ্ঞানার্জন ছাড়া স্বপ্নপূরণ সম্ভব নয় -কুমিল্লা শিক্ষাবোর্ড চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের বলেছেন, সত্যিকার জ্ঞানার্জন ছাড়া স্বপ্নপূরণ সম্ভব নয়। সত্যিকারের জ্ঞানার্জনই মেধা ও মননে পরিপূর্ণতা আনে। যারা মনোযোগ সহকারে পড়া লেখা করেছে এবং পরীক্ষার প্রস্তুতি বেশ ভালোভাবে রেখেছে তারা পরীক্ষার ফলাফলে সেই জ্ঞানার্জনের প্রমাণ করতে পারবে। আজকের বিদায়ী শিক্ষার্থীরা পরীক্ষায় ভালো করার মধ্যদিয়ে আগামীদিনে শিক্ষিত নাগরিক হয়ে দেশের কল্যাণে কাজ করবে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে বলে আমরা আশাবাদী।তিনি কুমিল্লা মহানগর কলেজের প্রাকৃতিক শোভামন্ডিত ক্যাম্পাসের প্রশংসা করেন।

রবিবার (১৩ আগষ্ট) সকালে কুমিল্লা নগরীর কেটিসিসিএ প্রাঙ্গণের মনোরম পরিবেশে অবস্থিত কুমিল্লা মহানগর কলেজের এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কুমিল্লা মহানগর কলেজের চেয়ারম্যান অধ্যক্ষ জিয়া মো. সহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জহিরুল ইসলাম পাটোয়ারি বিদায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনে সত্যকে প্রতিষ্ঠিত করতে হবে। তবেই সফল হবে। সকল প্রতিবন্ধকতা মোকাবেলা করে পড়ালেখায় নিজেদের মেধার বিকাশ ঘটিয়ে ভবিষ্যতে এ মেধাকেই মানব সভ্যতার কল্যাণে কাজে লাগাতে হবে।

কলেজের পরিচালক হাসান মারশেদ ও প্রভাষক মাসুম বিল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের শিল্প-বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ ফরিদ ফাত্তাহ, কুমিল্লা কেটিসিসিএ লিমিটেডের ভাইস চেয়ারম্যান জুনায়েদ শিকদার তপু, দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক মামুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রভাষক তাসলিমা জুনায়েদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাখরাবাদ সিবিএ সভাপতি আবুল খায়ের, রাজ্জাক হাই স্কুলের প্রধান শিক্ষক সৈয়দা মাহমুদা সুলতানা, ড. আখতার হামিদ খান ভোকেশনাল ইন্সিটিটিউটের সুপার মোজাম্মেল হক প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের সাফল্য এবং জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে মুনাজাত পরিচালনা করেন কেটিসিসিএ জামে মসজিদের ইমাম মাওলানা আবুল বারাকাত।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page